মঙ্গলবার   ০২ জুন ২০২০   জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭   ১০ শাওয়াল ১৪৪১

চট্টগ্রাম ৫ আসনে নাস্তিক প্রার্থী নিয়ে বিপাকে ধানের শীষের কর্মীরা

নিজস্ব প্রতিবেদক

চট্টলার খবর

প্রকাশিত : ০৭:০৭ পিএম, ২৪ ডিসেম্বর ২০১৮ সোমবার

চট্টগ্রাম-৫ (হাটহাজারী) আসনে বিএনপি সমর্থিত ঐক্যজোটের প্রার্থী (অব.) মে. জেনারেল ইব্রাহিম।  কর্মজীবনে একজন দক্ষ সামরিক অফিসার ছিলেন। নিরুপায় হয়ে নিজ বাহিনীর সাথে বাধ্য হয়ে যোগ দিয়েছিলেন মুক্তিযুদ্ধে। আয়েশি আর ভোগ বিলাসী জীবনে অভ্যস্ত এই সাবেক সেনা অফিসার ১৯৭৫ সালের পর প্রতিটি সামরিক সরকারের আমলে সুবিধা নিতেন , দালালি করতেন আর সময়ে অসময়ে তিনি নিজের রং বদলাতেন।

 

মূলত প্রথম জীবনে তিনি ছিলেন নাস্তিক। ইসলামের বিভিন্ন অনুশাসন আর বিধিবিধান নিয়ে তিনি প্রায়শই বিতর্কিতমূলক বক্তব্য নিয়ে হাজির হতেন। এরকম কড়া ইসলাম বিদ্বেষী ও উচ্চবিলাসি জীবন যাপনে অভ্যস্ত প্রার্থী পেয়ে হাটহাজারীর তৃণমূল বিএনপি নেতাকর্মীরা বাকরুদ্ধ। তিনি অহংকার করে বলতেন তিনি নামাজ কালাম ধর্ম কর্মে পালন বা বিশ্বাস না করেও নিজ যোগ্যতায় সেনাবাহিনীর জেনারেল হয়েছেন। নিজের যোগ্যতা আর কর্মই আসল, ধর্ম বলে কিছু নাই। অথচ মজার ব্যাপার এই বৃদ্ধ বয়সে অবসর জীবনে রাজনীতির স্বার্থে, পদ আর ক্ষমতার লোভে তিনি মাথায় টুপি দিয়ে ইসলামের সম্মান রক্ষার্থে ধানের শীষে ভোট চাইছেন।

 

তার এই দ্বৈতনীতি আর ভণ্ডামির কারণে চট্টগ্রাম ৫ আসনে বি এনপির নেতাকর্মীরা অনেকটাই বিব্রত। ইতিমধ্যে লালিলার হাট মাদ্রাসায় হাটহাজারীর বিশিষ্ট আলেম ও বিভিন্ন মাদ্রাসার মোহতামেম , প্রিন্সিপাল ও ধর্মীয় রাজনৈতিক দলসমূহের প্রতিনিধিরা এক বৈঠকে মিলিত হয়ে সিদ্ধান্ত নিয়েছেন জেনারেল (অব.) ইব্রাহীমের মনোনয়ন পাবার খবরে তারা হতাশ। বিএনপি ইসলামের দোহাই দিয়ে সবসময় কথা বলে কিন্তু এরকম নাস্তিককে মনোনয়ন দিয়ে ইসলামের মূল শিক্ষার অবমাননা করলো । 

 

মুফতি মওলানা মোহাম্মদ আবু ফারুকির সভাপতিত্বে এই সভায় উপস্থিত ছিলেন দারুল উলুম মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা আরশাদ জুবাইর, মেখল মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা আব্দুর রাহিম।