শুক্রবার   ০৫ জুন ২০২০   জ্যৈষ্ঠ ২১ ১৪২৭   ১৩ শাওয়াল ১৪৪১

চট্টলার বার্তা
১৯৩

৫০০ লোক নিয়ে শ্রাদ্ধের আয়োজন, ১০ হাজার টাকা জরিমানা 

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৭ মে ২০২০  

করোনা সংক্রমণের মধ্যে চট্টগ্রামের বোয়ালখালীর শ্রীপুর-খরণদ্বীপ ইউনিয়নের জৈষ্ঠ্যপুরা গ্রামে সরকারি নির্দেশনা না মেনে ৫০০ লোক নিয়ে আয়োজন করা শ্রাদ্ধের অনুষ্ঠান বন্ধ করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (১৭ মে) দুপুরে জৈষ্ঠ্যপুরা গ্রামের উত্তম চৌধুরীর বাড়িতে অভিযান চালিয়ে তার মায়ের শ্রাদ্ধের অনুষ্ঠান বন্ধের নির্দেশ দেন ভ্রাম্যমাণ আদালত। অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোজাম্মেল হক চৌধুরী।

ম্যাজিস্ট্রেট মোজাম্মেল হক চৌধুরী জানান, করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে বোয়ালখালীতে সবধরণের সামাজিক, ধর্মীয় অনুষ্ঠান এবং জনাসমাগম নিষিদ্ধ করেছে উপজেলা প্রশাসন।

এই নির্দেশনা না মেনে উত্তম চৌধুরী প্রায় ৫০০ লোক নিয়ে তার মায়ের শ্রাদ্ধের অনুষ্ঠানের আয়োজন করেছিলেন। তাদের সবার জন্য খাবারের আয়োজন করেছিলেন।  

তিনি বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। শ্রাদ্ধের ধর্মীয় আচার ব্যতীত অন্য আয়োজন বন্ধ করার নির্দেশ দিই। সরকারি নির্দেশ না মেনে জনসমাগম করায় উত্তম চৌধুরীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

আমরা ঘটনাস্থলে পৌঁছানোর আগেই প্রায় ২৫০ মানুষ খেয়ে নেন। বাকিদের আমরা নিজ নিজ বাড়িতে পাঠিয়ে দিয়ে রান্না করা খাবার পাশের দরিদ্র লোকদের মাঝে বিলিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছি।

চট্টলার বার্তা
চট্টলার বার্তা
এই বিভাগের আরো খবর