বুধবার   ০১ এপ্রিল ২০২০   চৈত্র ১৭ ১৪২৬   ০৭ শা'বান ১৪৪১

চট্টলার বার্তা
১৩১

হাটহাজারীতে ইউএনও’র ব্যতিক্রমী প্রতিবাদ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৬ মার্চ ২০২০  

চট্টগ্রাম হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাস্তা দখল করে তৈরি করা একটি দোকান উচ্ছেদ না করে প্রতিবাদস্বরূপ দোকানটি প্রশস্ত করে দেন। ঘটনাটি অবাস্তব মনে হলেও বাস্তবে এ ঘটনাটি ঘটেছে হাটহাজারী পৌরসভায়। যদিও এটা ছিল ইউএনও’র এক অন্যরকম প্রতিবাদ।

প্রত্যক্ষদর্শী ও উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (৫ মার্চ) দুপুরে পৌর প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রুহুল আমিন পৌরসভার কাচারি সড়ক দিয়ে দাপ্তরিক কাজে যাচ্ছিলেন। এ সময় তিনি দেখতে পান কাচারি সড়কের ‘বাবুল স্টোর’ নামের একটি মুদির দোকানের মালামাল সড়কের উপরে রেখে ব্যবসা পরিচালনা করছে।

এ সময় ইউএনও দ্রুত গাড়ি থেকে নেমে দোকানের মালামাল আরও সামনে নিয়ে এসে রাস্তার উপর রাখতে বলেন এবং দোকানদারকে জনগণের চলাচল রাস্তার জায়গাটুকুও দখল বুঝে নিতে বলেন। শুধু তাই নয়, তিনি দোকানের সামনের বেশকিছু অংশের সড়ক জুড়ে হলুদ, মরিচ, মসল্লা, চাল, ডাল ইত্যাদি মালামালের পসরা সাজিয়ে বসে পড়েন।

ইউএনও’র এমন অভিনব প্রতিবাদ দেখে উপস্থিত লোকজনের সামনে ওই দোকানি লজ্জিত হয়ে পড়েন। এক পর্যায়ে তিনি মালামাল আর রাস্তার উপর রাখবে না বলে ক্ষমা চান এবং ইউএনও’র কাছে মুচলেকা দেন।

চট্টলার বার্তা
চট্টলার বার্তা
এই বিভাগের আরো খবর