শুক্রবার   ০৫ জুন ২০২০   জ্যৈষ্ঠ ২১ ১৪২৭   ১৩ শাওয়াল ১৪৪১

চট্টলার বার্তা

হত্যাকারীদের ক্ষমা করে দিলেন খাসোগির ছেলেরা

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২২ মে ২০২০  

পিতার হত্যাকারীদের ক্ষমা করে দেয়ার ঘোষণা দিয়েছেন প্রয়াত সৌদি সাংবাদিক জামাল খাসোগির পুত্র সন্তানরা। শুক্রবার এক টুইট বার্তায় খাশোগির ছেলেদের পক্ষ থেকে এ কথা জানানো হয়।

শুক্রবার ওয়াশিংটন পোস্টের কলামিস্ট সালাহ খাশোগি এক টুইট বার্তায় বলেন, আমরা খাশোগির ছেলেরা এই ঘোষণা দিচ্ছি যে, যারা আমাদের বাবাকে হত্যা করেছেন আমরা তাদের ক্ষমা করে দিলাম।

তবে কেন খাশোগির ছেলে এই ঘোষণা দিলেন সেটি এখনো নিশ্চিতভাবে কোনো সংবাদমাধ্যম বলা হয়নি।

২০১৮ সালের ২ অক্টোবর তুরস্কের সৌদি দূতাবাসে প্রবেশের পর আর বের হননি সৌদি সরকারের সমালোচক ও সাংবাদিক জামাল খাশোগি। সেখানেই তাকে হত্যা করা হয়। তবে এখনো তার মরদেহ পাওয়া যায়নি। তখন তুরস্ক দাবি করে, সৌদি আরবের ১৫ জন এজেন্ট সাংবাদিক জামাল খাশোগিকে হত্যা করেন।

সাংবাদিক জামাল খাশোগি হত্যা মামলায় এখন পর্যন্ত ১১ জনকে অভিযুক্ত করা হয়েছে। এদের মধ্যে পাঁচ জনের মৃত্যুদণ্ড হয়েছে, তিনজনের ২৪ বছর করে কারাদণ্ড দেয়া হয়েছে এবং বাকিরা খালাস পেয়েছেন।

মার্কিন সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্টের একটি প্রতিবেদনে বলা হয়েছিল যে সৌদি সরকারের পক্ষ থেকে খাশোগির পুত্র সালাহকে কয়েক মিলিয়ন ডলারের বাড়ি এবং হাজার হাজার ডলার দেয়া হচ্ছে। তবে সেই প্রতিবেদনে অস্বীকার করেছিলেন সালাহ।

এর আগে যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল ইন্টিলিজেন্স এজেন্সি (সিআইএ) এবং জাতিসংঘের একটি বিশেষ দূতের পক্ষ থেকে খাশোগি হত্যার ঘটনায় সৌদির ডি ফ্যাক্টো শাসক ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের সরাসরি সম্পৃক্ততার কথা বলা হয়। তবে সৌদির তরফ থেকে তা প্রত্যাখ্যান করা হয়েছে।

সূত্র: এএফপি

চট্টলার বার্তা
চট্টলার বার্তা
এই বিভাগের আরো খবর