শুক্রবার   ২৯ মে ২০২০   জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭   ০৬ শাওয়াল ১৪৪১

চট্টলার বার্তা
৭০

স্বাস্থ্যবিধি না মেনে কেনাবেচার দায়ে অর্থদণ্ড

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪ মে ২০২০  

চট্টগ্রামের বোয়ালখালীর শাকপুরা ও ফুলতলা বাজারে স্বাস্থ্যবিধি না মেনে জমজমাট কেনাবেচায় মত্ত দোকানিদের অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১৩ মে) শাকপুরা ও ফুলতলা বাজারের বিভিন্ন কাপড়ের দোকানে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত। এতে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোজাম্মেল হক চৌধুরী।

অভিযানে স্বাস্থ্যবিধি না মেনে দোকানে কেনাবেচা চালু রাখায় শাকপুরা বাজারের আজমির ফ্যাশনকে ১০ হাজার, আরাফাত গার্মেন্টকে ১ হাজার, ফজল করিমকে ২ হাজার ও আছিফ গার্মেন্টকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া ফুলতালা বাজারের মো. শাকিলকে ৫ হাজার এবং পারভেজকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

ম্যাজিস্ট্রেট মোজাম্মেল হক চৌধুরী জানান, বোয়ালখালী উপজেলা সদরের বড় মার্কেটগুলো বন্ধ থাকলেও শাকপুরা ও ফুলতলা বাজারের কিছু কাপডের দোকান খোলা ছিলো। বুধবার সেখানকার পরিস্থিতি দেখতে অভিযানে যাই আমরা।

তিনি বলেন, গিয়ে দেখি- কোনো কাপড়ের দোকানেই স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। ক্রেতা-বিক্রেতা কারও মাস্ক বা হ্যান্ড গ্ল্যাভস নেই। ১২০-১৫০ স্কয়ার ফুটের একটি দোকানে গাদাগাদি করে বসে ১০-১২ জন ক্রেতা কেনাকাটা করছেন।

‘অভিযানের খবর পেয়ে অনেক দোকানি দোকান বন্ধ করে সরে পড়েন। অনেকে দোকানে ক্রেতা রেখেই পালিয়ে যান। দণ্ডবিধি ২৬৯ ধারায় ৬ দোকানিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।’

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে স্বাস্থ্যবিধি না মেনে দোকানে কেনাবেচা করলে উপজেলা নির্বাহী কর্মকর্তা আছিয়া খাতুনের নির্দেশে সংশ্লিষ্ট দোকানির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানান এই নির্বাহী ম্যাজিস্ট্রেট।

চট্টলার বার্তা
চট্টলার বার্তা
এই বিভাগের আরো খবর