বুধবার   ১৯ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৬ ১৪২৬   ২৩ জমাদিউস সানি ১৪৪১

চট্টলার বার্তা
৯৩

‘সমৃদ্ধ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে কাজ করছে সরকার’ 

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৯ ফেব্রুয়ারি ২০২০  

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক বলেছনে, দেশের প্রত্যেকটি স্কুলকে সম সুবিধার আওতায় এনে সমমানের শিক্ষক নিয়ে আগামির সমৃদ্ধ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সরকার কাজ করে যাচ্ছে।   

শনিবার (৮ ফেব্রুয়ারি) মিরসরাই উপজেলার বদিউল আলম মডেল হাইস্কুল ও কলেজের বর্ষপূর্তি এবং বার্ষিক পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বৈশ্বিক জ্ঞান বিপ্লবের ধারণাকে পরিকল্পনায় রেখে আগামি দিনের কার্যধারা তৈরি করছে সরকার। সরকার ছাত্র-ছাত্রীদের মূল পাঠ্যসূচির পাশাপাশি সফ্ট স্কিলসহ অন্যান্য উন্নয়নমূলক বিষয়ের প্রতি গুরুত্ব দিচ্ছে। বর্তমান সরকার গহীন পার্বত্য এলাকা থেকে শুরু করে দুর্গম চরাঞ্চলের প্রত্যেকটি স্কুলকে সম সুবিধার আওতায় আনতে বদ্ধপরিকর। শিক্ষার মান উন্নয়নের জন্য ব্যাপক প্রশিক্ষণ কার্যক্রম গ্রহণ করা হয়েছে।

অনুষ্ঠানে অতিথি উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান বলেন, আমাদের শিক্ষকদের পাঠদানের পাশাপাশি শিক্ষার্থীদেরকে মানবিক গুণাবলি ধারণ করা শেখাতে হবে। কারণ আজ সমাজে শিক্ষায় শিক্ষিত হয়েছে কিন্তু মানবিক গুণ না থাকার কারণে যে কোন ধরনের অপরাধ করতে অনেকে দ্বিধা করে না।

মিরসরাই থানা শিক্ষা কর্মকর্তা হুমায়ন কবির অনুষ্ঠান সঞ্চালনা করেন। বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা  বদিউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন শিক্ষা অধিদফতরের চট্টগ্রাম অঞ্চলের ভারপ্রাপ্ত পরিচালক ড. গোলাম মাওলা, সহকারী পরিচালক মোশারফ হোসেন, জেলা শিক্ষা কর্মকর্তা জসিম উদ্দীন, সাহেরখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল হায়দার চৌধুরী।

চট্টলার বার্তা
চট্টলার বার্তা
এই বিভাগের আরো খবর