শুক্রবার   ২২ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৮ ১৪২৬   ২৪ রবিউল আউয়াল ১৪৪১

চট্টলার বার্তা
সর্বশেষ:
স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে পরিবহন নেতাদের বৈঠক আজ নেদারল্যান্ডসের রাজধানীতে প্রথমবারের মতো মাইকে আজান অ্যাসাঞ্জের বিরুদ্ধে ধর্ষণ মামলার তদন্ত বন্ধ করছে সুইডেন দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী
১৭

সপ্তাহব্যাপী আয়কর মেলা শুরু হচ্ছে ১৪ নভেম্বর

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৬ নভেম্বর ২০১৯  

নগরের জিইসি কনভেনশন সেন্টারে ১৪ নভেম্বর শুরু হচ্ছে সপ্তাহব্যাপী আয়কর মেলা। প্রতিদিন সকাল ৯টা থেকে শুরু হবে মেলা। এতে করদাতাদের আয়কর রিটার্ন ফরম পূরণ, আয়কর নির্ধারণ, রিটার্ন ফরম জমা, আয়কর বাবদ চালান বা ব্যাংক ড্রাফট জমাসহ কর সংক্রান্ত যাবতীয় সেবা দেওয়া হবে।

১৩ নভেম্বর চট্টগ্রাম ও পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের সর্বোচ্চ ও দীর্ঘমেয়াদি করদাতাদের সম্মাননা দেওয়া হবে।

বুধবার (৬ নভেম্বর) আগ্রাবাদের সিজিও ভবনের কর বিভাগের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় এসব তথ্য জানানো হয়েছে।

সভায় জানানো হয়, প্রতিবারের মতো এবারও মেলায় সরকারি বেসরকারি বিভিন্ন ব্যাংকের স্টল থাকবে। করদাতারা এসব স্টলের মাধ্যমে সহজে আয়কর জমা দিতে পারবেন। এ ছাড়া মেলায় এবারে নতুন করে জীবন বিমা করপোরেশনের স্টল যুক্ত হচ্ছে। এ স্টলের মাধ্যমে করদাতারা প্রদত্ত জীবন বিমা প্রিমিয়াম সনদ গ্রহণ করে তা আয়কর রিটার্নের সঙ্গে জমা দিতে পারবেন। এছাড়া মেলায় জাতীয় রাজস্ব বোর্ডের অধীন সব দফতরের স্টল, ব্যবসায়ী সংগঠনগুলোর স্টলসহ তথ্যের সহজলভ্যতার জন্য মিডিয়া কর্নার থাকবে। মেলায় নতুন করদাতাদের জন্য ই-টিআইএন খোলার ব্যবস্থাও থাকবে।

মেলা কমিটির আহ্বায়ক ও চট্টগ্রাম কর অঞ্চল-২ এর কমিশনার জিএম কায়কোবাদের সভাপতিত্বে সভায় কর অঞ্চল-১ এর কমিশনার মো. ইকবাল হোসেন, কর অঞ্চল-৩ এর কমিশনার মাহবুবুর রহমান, কর অঞ্চল-৪ এর কমিশনার ব্যারিস্টার মোতাসিম বিল্লাহ, মেলা কমিটির সদস্যসচিব ও অতিরিক্ত কর কমিশনার মুহাম্মদ মফিজ উল্লাহ উপস্থিত ছিলেন।

চট্টলার বার্তা
চট্টলার বার্তা
এই বিভাগের আরো খবর