বুধবার   ১৩ নভেম্বর ২০১৯   কার্তিক ২৯ ১৪২৬   ১৫ রবিউল আউয়াল ১৪৪১

চট্টলার বার্তা
২১

শিক্ষার মান উন্নয়নে সর্বোচ্চ চেষ্টা করে যাবো: চবি উপাচার্য

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৪ নভেম্বর ২০১৯  

সদ্য দায়িত্বপ্রাপ্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেছেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নের পাশাপাশি শিক্ষক-শিক্ষার্থীদের আবাসন সংকটও নিরসন করা হবে।

সোমবার (৪ নভেম্বর) সকালে এক প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন।

ড. শিরীণ আখতার বলেন, মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষা মন্ত্রণালয় আমার ওপর আস্থা রাখায় বিশেষ কৃতজ্ঞতা জানাচ্ছি। আমি তাদের আস্থার প্রতিদান দেব। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নে সর্বোচ্চ চেষ্টা করে যাবো। সেশনজট ও শিক্ষার পরিবেশ বজায় রাখতে সবার সঙ্গে একযোগে কাজ করবো।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের আবাসন সংকট একটি অন্যতম সমস্যা। শিক্ষক-শিক্ষার্থীদের আবাসন সংকট নিরসনে কাজ করে যাব। যাতে প্রশাসনে দায়িত্বপ্রাপ্ত শিক্ষকরা ক্যাম্পাসে থেকে দায়িত্ব পালন করতে পারে। আবাসন সংকট দূর করতে যা যা করা দরকার সব উদ্যোগই নেওয়া হবে।

তিনি বলেন, কয়েকদিনের মধ্যে অ্যাকাডেমিক ও হল প্রশাসনের সঙ্গে বসে করণীয় ঠিক করা হবে। বিশেষ করে শিক্ষার্থীদের স্বার্থসংশ্লিষ্ট বিষয়গুলো অগ্রাধিকার ভিত্তিতে পূরণ করা হবে। তবে এ জন্য সবার সহযোগিতা প্রয়োজন।

রোববার (৩ নভেম্বর) শিক্ষা মন্ত্রণালয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য পদে বিশ্ববিদ্যালয়টির উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতারকে নিয়োগ দেয়। গত জুন মাস থেকে এ বিশ্ববিদ্যালয়ে ভিসির চলতি দায়িত্ব পালন করে আসছিলেন তিনি। এর মাধ্যমে চবিতে প্রথমবারের মতো কোনো নারী উপাচার্য নিয়োগ পেলেন।

চট্টলার বার্তা
চট্টলার বার্তা
এই বিভাগের আরো খবর