রোববার   ২৯ মার্চ ২০২০   চৈত্র ১৪ ১৪২৬   ০৪ শা'বান ১৪৪১

চট্টলার বার্তা
৯১

রাঙ্গুনিয়ায় চার খাবার হোটেলকে জরিমানা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১০ মার্চ ২০২০  

নোংরা পরিবেশে পচাঁ-বাসি খাবার তৈরি ও বিক্রির অপরাধে রাঙ্গুনিয়ায় চার হোটেলকে ২২ হাজার টাকা এবং সড়কের উপর মালামাল রেখে বিক্রির দায়ে পাঁচ জনকে ২৯ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১০ মার্চ) দুপুরে উপজেলার ভাওয়ানীমিল, গোডাউন, ইছাখালী, মরিয়মনগর ও চন্দ্রঘোনা লিচুবাগান এলাকায় পৃথক এই অভিযান চালানো হয়। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদুর রহমান এবং উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ফখরুল ইসলাম এই অভিযান চালান।

এ সময় রাঙ্গুনিয়া থানা পুলিশ অভিযানে সহযোগিতা করেন। ভ্রাম্যমাণ আদালত সুত্রে জানা যায়, খাবার হোটেলে নোংরা পরিবেশ, পচা-বাসি খাবারের কারণে মরিয়মনগর চৌমুহুনীর অজিত সাহার মালিকানাধীন হোটেলে ৫ হাজার টাকা, একই বাজারের শওকত হোসেনের মালিকানাধীন হোটেলে ২ হাজার টাকা, চন্দ্রঘোনা লিচুবাগানের হামিম হোটেলে ১০ হাজার টাকা, একই বাজারের মো. হাছানের মালিকানাধীন হোটেলে ৫ হাজার টাকা সহ ভোক্তা অধিকার আইনে মোট ২২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

অন্যদিকে হাইওয়ে আইনে সড়ক দখল করে মালামাল রেখে বিক্রির দায়ে রোয়াজারহাট বাজারের মো. নোমানকে ২ হাজার টাকা, সড়কের উপর মাছ রেখে বিক্রির দায়ে একই বাজারের সাইফুল ইসলামকে ২ হাজার টাকা, গোডাউন এলাকায় আব্দুর রহমানকে সড়কে বাঁশ রেখে বিক্রির দায়ে ১০ হাজার টাকা, একই অপরাধে ভাওয়ানীমিল এলাকার মো. নাজেরকে ৫ হাজার টাকা, ইছাখালী এলাকায় করাতকলের গাছের গুড়ি সড়কের উপর রাখার দায়ে রতন নামে একজনকে ১০ হাজার টাকা সহ মোট ২৯ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান ইউএনও মো. মাসুদুর রহমান।

চট্টলার বার্তা
চট্টলার বার্তা
এই বিভাগের আরো খবর