রোববার   ২৩ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১১ ১৪২৬   ২৮ জমাদিউস সানি ১৪৪১

চট্টলার বার্তা
৪২

রাউজানে মুক্তিযোদ্ধা হত্যাকাণ্ডের মূল হোতা গ্রেপ্তার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২০  

চট্টগ্রামের রাউজানে মুক্তিযোদ্ধা একেএম নুরুল আজম চৌধুরী হত্যাকাণ্ডের ঘটনায় শেখ সোহরাব হোসেন সাদিচ (২৬) নামে এক যুবকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৭। 

রবিবার (৯ ফেব্রুয়ারি) রাতে রাউজানের পথেরহাট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৭)। এ সময় হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি কিরিচ ও রক্তমাখা জামা উদ্ধার করা হয়। 

সোমবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে চান্দগাঁওয়ে র‌্যাব-৭-এর কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে আটকের বিষয়টি নিশ্চিত করেন সহকারী পুলিশ সুপার কাজী মোহাম্মদ তারেক আজিজ। 

তিনি বলেন, শেখ সোহরাব হোসেন সাদিচ ক্ষোভ থেকে নুরুল আজম চৌধুরীকে হত্যা করেছে। সোহরাবকে নিয়ে বিভিন্ন সময় ঠাট্টা-বিদ্রূপ করতেন নুরুল আজম। এতে তার ক্ষোভ সৃষ্টি হয়। গত পাঁচ মাস যাবত তাকে হত্যার পরিকল্পনা করছিল সোহরাব।  

তিনি আরও বলেন, প্রযুক্তির সহায়তায় আসামিকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানায়, মূলত দীর্ঘদিনের ক্ষোভ থেকে নুরুল আজমকে হত্যা করেছে। হত্যাকাণ্ডের শিকার নুরুল আজমের সঙ্গে দীর্ঘদিনের পরিচয় ছিল হত্যাকারী সোহরাবের। নুরুল আজমের দোকানে নিয়মিত আসত সে।

উল্লেখ্য, শনিবার (৮ ফেব্রুয়ারি) সকাল ১০টায় উপজেলার উরকিরচর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের হারপাড়া উচ্চ বিদ্যালয়ের পাশে প্রকাশ্য দিবালোকে ধারালো কিরিচ দিয়ে কুপিয়ে একেএম নুরুল আজম চৌধুরীর শিরশ্ছেদ করা হয়। তিনি হাটহাজারীর গড়দুয়ারা ইউনিয়নের গুরামিয়া চৌধুরী বাড়ির আব্দুল হালিমের জ্যেষ্ঠ ছেলে। 

চট্টলার বার্তা
চট্টলার বার্তা
এই বিভাগের আরো খবর