সোমবার   ৩০ মার্চ ২০২০   চৈত্র ১৫ ১৪২৬   ০৫ শা'বান ১৪৪১

চট্টলার বার্তা
৫০৮০

রক্তপাতের হুমকি শাহাদাতের, আবারও কি জ্বালাও-পোড়াও? 

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৫ মার্চ ২০২০  

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে প্রয়োজনে রক্ত দেবেন, তারপরও মাঠ ছাড়বেন না বলে হুংকার দিয়েছেন বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন।

বৃহস্পতিবার (৫ মার্চ) দুপুরে নগরের কাজীর দেউড়ির ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে আয়োজিত নগর বিএনপির বর্ধিত সভায় তিনি এ কথা বলেন।

বিএনপির মেয়র প্রার্থীর এরকম উগ্র বক্তব্যে চট্টগ্রামের রাজনৈতিক অঙ্গনে আলোচনা-সমালোচনা শুরু হয়েছে। একজন মেয়র প্রার্থীর এরকম বক্তব্য আসন্ন নির্বাচনের পরিবেশ নষ্ট করবে বলে মতামত দিয়েছেন অনেকে। 

চট্টগ্রামের রাজনীতির বিষয়ে নিয়মিত খোঁজ এরকম একজন রাজনৈতিক বিশ্লেষক বলেন, একজন রাজনৈতিক নেতার বক্তব্যে শালীনতার বহিঃপ্রকাশ থাকতে হয়। নির্বাচনে তো জনগণের মন জয় করে জিততে হয়। শাহাদাত হোসেনের বক্তব্যে বোঝা যাচ্ছে, জনমতকে তারা গুরুত্ব দেন না, যে কোন মূল্যে মেয়র নির্বাচিত হওয়াই বেশি জরুরী তাদের কাছে। কিন্তু এরকম একজন নেতা মেয়র নির্বাচিত হলে সেটা নগরের মানুষের জন্য মোটেই ভালো হবে না।

তিনি বলেন, অতীতেও আন্দোলনের নামে রাজপথে জ্বালাও-পোড়াও করে মানুষ হত্যা, সরকারি সম্পত্তি ধ্বংস করেছে বিএনপি। এসব উগ্রতার কারণে জনগণ তাদের সমর্থন করেনি। আবারও যদি সেরকম পথ বেছে নেয় বিএনপি তাহলে তারা আস্তাকুড়ে  নিক্ষিপ্ত হবে। 

এদিকে, নগর বিএনপি সভাপতি শাহাদাত হোসেনের এরকম উগ্র বক্তব্যে অস্বস্তিতে পড়েছেন নগর সম্পাদক আবুল হাশেম বক্করের পক্ষের নেতাকর্মীরা। নাম প্রকাশ ন করার শর্তে এই পক্ষের এক নেতা জানান, এধরণের বক্তব্য এই মুহূর্তে দলের জন্য ভালো হবে না। এমনিতেই দল বিপদে আছে। আর তার নির্দেশ মেনে যদি কেউ সংঘর্ষে জড়ায় তাহলে মানুষের কাছে ভুল বার্তা যাবে।  

এদিকে শাহাদাতের এধরণের বক্তব্যের নিন্দা জানিয়ে তাকে গ্রেফতারের দাবিও তুলেছেন সচেতন নগরবাসী। রক্তপাতের হুমকি দিয়ে শান্তিপূর্ণ নির্বাচনী পরিবেশ নষ্ট করার দায়ে শাহাদাত হোসেনকে গ্রেফতার না করলে চট্টগ্রামে বড় ধরনের রক্তপাতের আশংকা করছেন তারা।   
 

চট্টলার বার্তা
চট্টলার বার্তা
এই বিভাগের আরো খবর