রোববার   ২৯ মার্চ ২০২০   চৈত্র ১৪ ১৪২৬   ০৪ শা'বান ১৪৪১

চট্টলার বার্তা
১১৪

মুজিববর্ষে মীরসরাইয়ে কোটি টাকার মানবিক সহযোগিতা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৭ মার্চ ২০২০  

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মীরসরাই উপজেলা প্রশাসনের বিভিন্ন বিভাগ আয়োজিত প্রায় কোটি টাকার মানবিক সহযোগিতা প্রদানসহ নানা কর্মসূচির মাধ্যমে দিবসটি উদযাপন করা হয়।

মঙ্গলবার বেলা ১১টায় মীরসরাই উপজেলা পরিষদ মিলনায়তনে এ সহযোগিতা প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিনের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নে সোনার বাংলা গড়তে শেখ হাসিনার সরকারই এই দেশের বিকল্পহীন নেতৃত্ব। তিনিই এই দেশের যোগ্য কর্ণধার।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন এই দেশ ও জাতির একজন মুক্তির দিশারী, যার জন্ম না হলে এই স্বাধীন দেশ আমরা পেতাম কিনা জানি না। তার মতো মহামানবের বিদেহী আত্মার শান্তি ও তার পরিবারের জন্য আপনারা সবাই প্রার্থনা করবেন ধর্ম-বর্ণ নির্বিশেষে।

মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, বঙ্গবন্ধুর মতো বিশাল হৃদয়ের মানুষের সঙ্গে আমি কাজ করতে পেরে আমি গর্বিত। আর তার পথ ধরে মীরসরাইকে ও বঙ্গবন্ধুর স্বপ্নের দেশ হিসেবে রূপান্তরিত করে যেতে পারছি। যার সুফল পাবে আগামী প্রজন্ম।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান জসিম উদ্দিন, চট্টগ্রাম উত্তর জেলার প্রযুক্তিবিষয়ক সম্পাদক মাহবুব রহমান রুহেল, উপজেলা সহকারী কমিশনার ভূমি রাশেদুল ইসলাম, উপজেলা ভাইস-চেয়ারম্যান আলাউদ্দিন, মহিলা ভাইস-চেয়ারম্যান ইসমত আরা ফেন্সী, উপজেলা আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, সাধারণ সম্পাদক এমএ জাহাঙ্গীর ভূঁইয়া, মীরসরাই পৌর মেয়র গিয়াস উদ্দিন, বারইয়াহাট পৌর মেয়র নিজাম উদ্দিন, মীরসরাই উপজেলার মাধ্যমিক কর্মকর্তা হুমায়ুন কবির খান, মুক্তিযোদ্ধা কমান্ডার কবির আহম্মদ চৌধুরী, ৯নং মীরসরাই সদর ইউপি চেয়ারম্যান এমরান উদ্দিন, দুর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সুফিয়ান বিপ্লব, খৈয়াছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহেদ ইকবাল চৌধুরী, ৬নং ইছাখালী চেয়ারম্যান নুরুল মোস্তফা, ১০নং মিঠানালা ইউনিয়নের চেয়ারম্যান আবুল খায়ের, ১৫নং চেয়ারম্যান ফজলুল কবির ফিরোজ, আওয়ামী লীগ নেতা রেজাউল করিম মাস্টার, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. শ্যামল চন্দ্র পোদ্দার প্রমুখ।

আলোচনা শেষে প্রধান অতিথি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ২০টি সেলাই মেশিন, ২০টি স্কুলে ক্রীড়া সামগ্রী, ৩৪০ শিক্ষার্থীকে স্কুল ড্রেস, ১০০ জন প্রতিবন্ধীকে নগদ অর্থ, মুরগির ঘর, মুরগি ও খাবার, ৩২ জন ভিক্ষুকের মাঝে ১০ হাজার টাকা করে, এতিমখানাগুলোতে অনুদান, ৭৬টি শিক্ষাপ্রতিষ্ঠানে বৈজ্ঞানিক সরঞ্জামসহ প্রায় কোটি টাকার মানবিক সহযোগিতা বিতরণ করা হয়।

এ ছাড়া উপজেলা প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতি, মীরসরাই পৌরসভা কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

চট্টলার বার্তা
চট্টলার বার্তা
এই বিভাগের আরো খবর