শুক্রবার   ২৯ মে ২০২০   জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭   ০৬ শাওয়াল ১৪৪১

চট্টলার বার্তা
৪৫

মারা যাওয়ার ৬ দিন পর করোনায় আক্রান্তের কথা জানা গেল   

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১ মে ২০২০  

চট্টগ্রামের রাঙ্গুনিয়া থানার সহকারি উপপরিদর্শক (এসআই) ও উপজেলা যুব উন্নয়ন কার্যালয়ের এক কর্মচারীর (৪৮) শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ ছাড়া ৬ দিন আগে মারা যাওয়া ৬৫ বছর বয়সী ব্যক্তির নমুনা পরীক্ষায় গতকাল মঙ্গলবার করোনা পজিটিভ পাওয়া গেছে।

এটি রাঙ্গুনিয়ায় প্রথম কোনো কোভিড–১৯ রোগীর মৃত্যুর ঘটনা। ওই ব্যক্তির বাড়ি উপজেলার পারুয়া ইউনিয়নে।

আক্রান্ত এসআই মুঠোফোনে বলেন, তাঁর শরীরে কোনো উপসর্গ নেই। তাঁর ধারণা, পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে তিনি করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। সন্দেহ হওয়ায় ১৫ মে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনি নমুনা দেন। গতকাল রাতে জানতে পারেন, তিনি করোনা পজিটিভ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাজীব পালিত বলেন, চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) পাঠানো নমুনায় নতুন করে ৩ জনের করোনা পজিটিভ আসে। আক্রান্ত পুলিশ কর্মকর্তার কোনো উপসর্গ নেই। অন্য ব্যক্তির গলাব্যথা আছে। দুজনই হোম কোয়ারেন্টিনে আছেন। আর করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর সময় পথেই তিনি মারা যান। তাঁর শ্বাসকষ্ট ছিল।

রাঙ্গুনিয়ায় মোট ২২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়। তাদের মধ্যে ১৩ জন সরকারি কর্মকর্তা-কর্মচারী ও তাদের স্ত্রী–সন্তান, এক পুলিশ কর্মকর্তা ও একজন পুলিশ কনস্টেবল আছেন।

চট্টলার বার্তা
চট্টলার বার্তা
এই বিভাগের আরো খবর