রোববার   ২৩ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১০ ১৪২৬   ২৮ জমাদিউস সানি ১৪৪১

চট্টলার বার্তা
২৫৭৪

মানুষ কত বেইমান হতে পারে বিএনপি না করলে বুঝতাম না: জেসমিন খান

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৭ ফেব্রুয়ারি ২০২০  

চট্টগ্রাম মহানগর মহিলা দলের সিনিয়র সহ-সভাপতি জেসমিন খান। সেই সঙ্গে তিনি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) সংরক্ষিত ওয়ার্ড (১১, ২৫ ও ২৬ নং ওয়ার্ড) কাউন্সিলর। গতকাল বৃহস্পতিবার সিটি মেয়র আ জ ম নাছিরের ডাকে লালদীঘির মাঠে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক বিরোধী সমাবেশে যোগ দেন।

সমাবেশের আয়োজক ছিল সিটি কর্পোরেশন। জেসমিন খানের সমাবেশে যোগদানের একটি ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়েছে। একজন ওয়ার্ড কাউন্সিলর হিসেবে সমাবেশে যোগ দিলেও বিএনপির নেতা-কর্মীদের কটাক্ষের শিকার হন তিনি। বিএনপির নেতাকর্মীরা অনলাইনে আক্রমণ করে জেসমিন খানকে।

মহানগর মহিলা দলের প্রচার সম্পাদক দেওয়ান লিটা বলেন, ‘যত দোষ মনির। চট্টগ্রাম মহানগর মহিলা দলের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জেসমিনা খানমের নেতৃত্বে মিছিল সহকারে আওয়ামী লীগের জনসভায় যোগদান, ১১ নং ওয়ার্ড মহিলা দলের নেত্রীদের নিয়ে জয় বাংলা স্লোগান দিয়ে মিছিল মুখরিত ছিল। আপনি কাউন্সিলর, আপনি মেয়রের সভায় যান কিন্তু মহিলা দলের কর্মীদের নিয়ে কেন সরকারী দলের মিটিং এ গেলেন..?’
.
এদিকে দেওয়ান লিটার বক্তব্যের জবাবে জেসমিন খান বলেন, আওয়ামী লীগে কোন দলীয় সভায় তিনি যোগ দেননি। এ সভা ছিল সিটি মেয়র আ জ ম নাছিরের ডাকা মাদক ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশ। সংরক্ষিত মহিলা কাউন্সিলর হিসেবে যোগ দিয়েছি।
 
নেতাকর্মীদের জন্য কাউন্সিলর হিসেবে অনেক সহযোগিতা করলেও বিএনপির নেতাকর্মীদের আক্রমণে ক্ষুব্ধ হয়ে জেসমিন খান ফেসবুক স্ট্যাটাসের কমেন্টে লিখেছেন, ‘মানুষ কত বেইমান হতে পারে বিএনপি না করলে বুঝতে পারতাম না।’

জেসমিন খানের বক্তব্যে সমর্থন জানিয়েছেন অনেকেই। তারা বলছেন, জেসমিন খান সিটি কর্পোরেশনের সমাবেশে যোগ দিলেও দেওয়ান লিটা একে সরকারি দলের সমাবেশ হিসেবে অভিহিত করেছেন। এটি চরম মিথ্যাচার।  

রাজনৈতিকভাবে সচেতন চট্টলাবাসীরা বলছেন, মেয়রের সভায় একজন কাউন্সিলর হিসেবে জেসমিন যোগ দেবেন এটাই স্বাভাবিক। মেয়র নাছির আওয়ামী লীগের নেতা। কিন্তু তিনি সিটি মেয়র। আর সিটি কর্পোরেশন কোন রাজনৈতিক প্রতিষ্ঠান নয়। সুতরাং মেয়রের ডাকে সমাবেশে একজন কাউন্সিলরের যোগদান করা স্বাভাবিক ঘটনা। এই ঘটনায় জেসমিন খানের ওপর বিএনপি নেতাকর্মীদের আক্রমণাত্মক আচরণই প্রমাণ করে বিএনপি একটি অগণতান্ত্রিক দল। 

.
 

চট্টলার বার্তা
চট্টলার বার্তা
এই বিভাগের আরো খবর