মঙ্গলবার   ২৬ মে ২০২০   জ্যৈষ্ঠ ১১ ১৪২৭   ০২ শাওয়াল ১৪৪১

চট্টলার বার্তা
১০৯

ভোক্তা অধিকারের অভিযানে ক্ষতিকর রং ও মেয়াদোত্তীর্ণ পণ্য ধ্বংস 

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৭ মে ২০২০  

চট্টগ্রামে বিভিন্ন ইফতার সামগ্রীতে ব্যবহারের জন্য মজুদ করা অননু‌মো‌দিত রং, হাই‌ড্রোজ, মেয়াদোত্তীর্ণ পণ‌্য ধ্বংস করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

রোববার চট্টগ্রাম নগর পু‌লি‌শের সহায়তায় প‌রিচা‌লিত এ অভিযানে নেতৃত্ব দেন অধিদফতরের বিভাগীয় কার্যালয়ের উপ-প‌রিচালক ‌মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ, নাস‌রিন আক্তার, সহকারী প‌রিচালক (মে‌ট্রো) পাপীয়া সুলতানা লীজা ও জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

অভিযানে বালুচরা বাজা‌রে নিত‌্যপ‌ণ্যের মূল‌্য তা‌লিকা প্রদর্শন না করায় আলা স্টোর‌কে ৪ হাজার, হাবীব স্টোর‌কে ৪ হাজার, মাম‌ণি ডিপার্টমেন্টাল স্টোর‌কে ২ হাজার ও ম‌দিনা পোল‌ট্রি ফার্মকে ২ হাজার টাকা জ‌রিমানাসহ সতর্ক করা হয়।

কামাল সুপার শপ‌কে প‌ণ্যের মোড়কে যথাযথ তথ‌্য (উৎপাদন ও মেয়াদ) প্রদান না করায় ৪ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

হা‌নিফ স্টোর‌কে অননু‌মো‌দিত রং ও হাই‌ড্রোজ বিক্রির জন‌্য সংরক্ষণ করায় ৫ হাজার টাকা জ‌রিমানা ক‌রে প্রায় ২ কেজি বর্ণিত কে‌মিক‌্যাল ধ্বংস করা হয়।

ইপিজেড থানার নিউমু‌রিং এলাকার হাবিব স্টোর‌কে নিত‌্যপ‌ণ্যের মূল‌্য তা‌লিকা প্রদর্শন না করায় ২ হাজার টাকা, মুরাদ ডিপার্টমেন্টাল স্টোর‌কে মেয়াদোত্তীর্ণ কোমলপানীয় সংরক্ষণ ও মূল‌্য তা‌লিকা না রাখায় ৫ হাজার টাকা জ‌রিমানা ক‌রে ব‌র্ণিত পানীয় ধ্বংস করা হয়।

সিমেন্ট ক্রসিং বাজারে হালনাগাদ মূল্য তালিকা প্রদর্শন না করায় এবি স্টোরকে ২ হাজার ও সেলিমের মসলার মিলকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানকালে ভোক্তাসাধারণ‌কে নিরাপদ দূরত্ব বজায়‌ রে‌খে কেনাকাটা, মাস্ক-গ্লাভস পর‌তে অনু‌রোধ করেন কর্মকর্তারা।

পাশাপা‌শি কোনো বি‌ক্রেতা য‌দি বেশি দামে পণ‌্য বা ওষুধ বিক্রি ক‌রে বা বিক্রির প্রস্তাব ক‌রে ত‌বে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের হটলাইন নম্ব‌রে (১৬১২১) অভি‌যোগ জানা‌তে বা তথ‌্য দি‌তে অনু‌রোধ করা হয়।

চট্টলার বার্তা
চট্টলার বার্তা
এই বিভাগের আরো খবর