মঙ্গলবার   ০২ জুন ২০২০   জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭   ১০ শাওয়াল ১৪৪১

চট্টলার বার্তা
১২৮

ফর্টিস গ্রুপের বিনামূল্যে পিপিই সরবরাহের ঘোষণা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৮ মার্চ ২০২০  

ফর্টিস গ্রুপের মালিক শাহাদাত হোসাইন সিআইপি বিনামূল্যে পারসোনাল প্রটেকশন ইকুইপমেন্ট (পিপিই) তৈরি ও সরবরাহের ঘোষণা দিয়েছেন।

চট্টগ্রামের এই শিল্প উদ্যোক্তা জানান, তার মালিকানাধীন বিভিন্ন গার্মেন্টে এসব পিপিই তৈরি করা হবে। বিনামূল্যে পিপিই সরবরাহের পাশাপাশি নিজস্ব প্রতিষ্ঠান ফর্টিস স্পোর্টস গ্রাউন্ড ও ক্লাব হাউসকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন প্লেস এবং হাসপাতাল হিসেবে সাময়িকভাবে ব্যবহারের সুযোগ করে দেওয়ারও ঘোষণা দিয়েছেন তিনি।

সারাহ্ রিসোর্টের মালিক শাহাদাত হোসাইন নিজের ফেসবুকে স্ট্যাটাসের মাধ্যমে এই ঘোষণা দেন।

তিনি উল্লেখ করেন, এপ্রিলের প্রথম সপ্তাহে ৫০০ পিস পিপিই তৈরি ও সরবরাহের মাধ্যমে কাজ শুরু করবেন। ধারাবাহিকভাবে এপ্রিলের ২০ তারিখের মধ্যে পাঁচ হাজার পিস উৎপাদন ও সরবরাহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করে ভবিষ্যতে আরো বড় পরিসরে সরবরাহের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এসব পিপিই চিকিৎসক ও আইন প্রয়োগকারী সংস্থার কাছে অগ্রাধিকার ভিত্তিতে সরবরাহ করা হবে বলেও জানান তিনি।

তার প্রতিষ্ঠান ফর্টিস স্পোর্টস গ্রাউন্ড ও ক্লাব হাউসকে কোয়ারেন্টিন প্লেস এবং হাসপাতাল হিসেবে ব্যবহারের সুযোগ পাবেন সংশ্লিষ্টরা। সেখানে চিকিৎসকদের জন্য ৮টি কক্ষ ও ৩টি বড় কনফারেন্স কক্ষ আছে। এছাড়া পর্যাপ্ত ওয়াশরুম ও টয়লেট রয়েছে। যেকোনো হাসপাতাল বা সংস্থা বা সরকারি কর্তৃপক্ষ চাইলে বিনামূল্যে তা ব্যবহার করতে পারবেন।

করোনা মোকাবেলায় দেশের এই ক্রান্তিলগ্নে এমন ঘোষণা দেওয়ায় ফর্টিস গ্রুপের উদ্যোগের প্রশংসা করেছেন শুভাকাঙ্ক্ষীরা।

চট্টলার বার্তা
চট্টলার বার্তা
এই বিভাগের আরো খবর