শনিবার   ১৬ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ১ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

চট্টলার বার্তা
সর্বশেষ:
ফোকফেস্টের পর্দা উঠছে আজ গাজায় ইসরায়েলি বর্বরতা চলছেই, নিহত বেড়ে ৩২ ইডেনে বাংলাদেশ-ভারত টেস্ট দেখতে হাসিনাকে চিঠি মোদির শুরু হলো আয়কর মেলা স্বেচ্ছাসেবক লীগের শীর্ষ পদে আলোচনায় যারা ‘দেশ ক্ষুধামুক্ত হয়েছে, এবার লক্ষ্য দারিদ্র্যমুক্ত করা’

প্রবাসীদের সুখ-দুঃখ নিয়ে শামীম জামানের ‘বিদেশ ফেরত’

প্রকাশিত: ৮ নভেম্বর ২০১৯  

টিভি নাটকের পরিচিত মুখ শামীম জামান। অভিনয়ের পাশাপাশি এই অভিনেতা নিয়মিত নাটক নির্মাণও করেন। সম্প্রতি রুহুল আমিন পথিকের রচনায় ‘বিদেশ ফেরত’ নামের খন্ড নাটক নির্মাণ করেছেন তিনি।

‘বিদেশ ফেরত’ নাটকের গল্পে দেখা যাবে, একই পরিবারে বড় ভাই মোরশেদ ও ছোট ভাই হাসমত তাদের অন্ধ মার সঙ্গে বসবাস করেন। এক পর্যায়ে বড় ভাই বিদেশে চলে যান। বড় ভাই মোর্শেদ বিদেশের মাটিতে অনেক কষ্টদায়ক ভাবে জীবন যাপন করে। ছোট ভাই এবং মাকে কখনো তার কষ্টের কথা বলেননি।

কারণ, নিজের জীবনের কষ্টের কথা তার মা এবং ছোট ভাইকে কখনো যেন কষ্ট না দেয়। এই ভাবেই জীবনযাপনের মধ্য দিয়ে তার সংসার চালান। প্রবাসীদের সুখ, দুঃখ, পারিবারিক টানাপড়েন, মায়ের মমতা এসবকে কেন্দ্র করে এগিয়ে যাবে নাটকটির গল্প।

নাটকটি নিয়ে শামীম জামান বলেন, প্রবাসীদের গল্প নিয়ে নির্মিত হলেও গল্পে কিছুটা ভিন্নতা রয়েছে। নাটকটিতে রয়েছে প্রবাসীদের জীবন যাপনের আবেগী দৃশ্যগুলো। দেশ ও নিজের পরিবারের আপনজনদের ভালো রাখার দায়িত্ব নিয়ে বিদেশে আসা মানুষদের দিনযাপনের চিত্র এখানে থাকবে। অন্যের জন্য উৎসর্গ করে দেয়া প্রবাসীদের হাসি-কান্না দর্শকের মনে দাগ কাটবে বলে আমার বিশ্বাস। খুব শিগগিরই নাটকটি প্রচারে আসবে।

নাটকটিতে শামীম জামান ছাড়াও অভিনয় করেছেন জামিল হোসেন, লাবন্য লিজা, ফারজানা রিক্তা, কেয়া মনি, নীলা ইসলাম, রিদুয়ানা রিদু, শাহীন সিনানসহ আরো অনেকে। 

চট্টলার বার্তা
চট্টলার বার্তা
এই বিভাগের আরো খবর