বুধবার   ০১ এপ্রিল ২০২০   চৈত্র ১৭ ১৪২৬   ০৭ শা'বান ১৪৪১

চট্টলার বার্তা
৩৪

দেশের সার্বভৌমত্ব রক্ষায় সেনাবাহিনী সর্বদা প্রস্তুত: সেনাপ্রধান

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২০  

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, দেশের সার্বভৌমত্ব ও অখণ্ডতা রক্ষাসহ যে কোনো আগ্রাসন রুখতে বাংলাদেশ সেনাবাহিনী সর্বদা প্রস্তুত। আমরা আমাদের ভূমি সন্ত্রাসীদের ব্যবহার করতে দেব না।

মঙ্গলবার দুপুরে টাঙ্গাইলের ঘাটাইল শহীদ সালাউদ্দিন সেনানিবাসে সেনাবাহিনীর ছয়টি ইউনিটের রেজিমেন্টাল কালার প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সেনাপ্রধান বলেন, মিয়ানমারে সেনা, নৌ ও বিমানবাহিনীর সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক হয়েছে। মিয়ানমার ও বাংলাদেশের সীমারেখার মাঝামাঝি আরাকান আর্মি ও অন্যান্য ইনসাজের্নসি গ্রুপ রয়েছে। সেখানে মিয়ানমার সেনাবাহিনীর সঙ্গে তাদের প্রতিনিয়ত সংঘর্ষ হচ্ছে। মিয়ানমার ওইসব গ্রুপের সঙ্গে লড়াই করার জন্য আমাদের সহযোগিতা চেয়েছে।

সেনাপ্রধান বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ রয়েছে ওইসব সন্ত্রাসীকে আমাদের জায়গা ব্যবহার করতে না দেওয়ার। আর সেন্টমার্টিনের বিষয়ে যদি আকাশসীমা লঙ্ঘিত হয়ে থাকে, তাহলে সেটি অনাকাঙ্ক্ষিত বলেছে মিয়ানমার। সেনাপ্রধান রেজিমেন্টাল কালারপ্রাপ্ত ইউনিটগুলোকে অভিনন্দন জানিয়ে বলেন, রেজিমেন্টাল কালার প্রাপ্তি যে কোনো ইউনিটের জন্য একটি বিরল সম্মান এবং পবিত্র আমানত। কর্মদক্ষতা ও কর্তব্যনিষ্ঠার স্বীকৃতিস্বরূপ প্রাপ্ত পতাকার মর্যাদা রক্ষা ও দেশমাতৃকার যে কোনো প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে ইউনিটগুলোকে প্রস্তুত থাকতে হবে।

এর আগে সকালে সেনাপ্রধান প্যারেড গ্রাউন্ডে উপস্থিত হলে ১৯ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মিজানুর রহমান শামীম তাকে অভ্যর্থনা জানান। প্যারেড কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল খন্দকার মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে ১৯ পদাতিক ডিভিশনের সম্মিলিত চৌকস দল কুচকাওয়াজ প্রদর্শন এবং সেনাপ্রধানকে সালাম প্রদান করে। অনুষ্ঠানে টাঙ্গাইলের জেলা প্রশাসক শহীদুল ইসলাম, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়সহ অন্যান্য সেনা কর্মকর্তা ও সুধীজন উপস্থিত ছিলেন।

চট্টলার বার্তা
চট্টলার বার্তা
এই বিভাগের আরো খবর