বুধবার   ০১ এপ্রিল ২০২০   চৈত্র ১৭ ১৪২৬   ০৭ শা'বান ১৪৪১

চট্টলার বার্তা
১৭৩

জীবনে বড় হতে হলে স্বপ্ন দেখতে হয়: তথ্যমন্ত্রী

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০২০  

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ শিক্ষার্থীদের স্বপ্ন দেখতে বলেছেন। তিনি বলেন, জীবনে বড় হতে হলে স্বপ্ন দেখতে হয়। স্বপ্নহীন মানুষের মাঝে স্বপ্ন পূরণের তাগাদা থাকে না।

ছাত্রছাত্রীদের স্বপ্ন দেখানোর জন্য তিনি অভিভাবকদের অনুরোধ জানান। বলেন, শুধু স্বপ্ন দেখে বসে থাকলে হবে না, সেই স্বপ্ন পূরণ করার জন্য যাতে তারা প্রাণান্তর প্রচেষ্টা করে সেটির জন্যও যেন শিক্ষা দেওয়া হয়। শিক্ষাটা শুধু স্কুলে নয়, পরিবার থেকেও অনেক কিছু শিখতে হয়। মূল্যবোধ, দেশাত্মবোধ, মানুষের প্রতি মমত্ববোধ, গুরুজনের প্রতি কর্তব্যবোধ এগুলো পরিবার থেকে শিক্ষা নেওয়ার প্রয়োজনীয়তা রয়েছে।

শুক্রবার বিকেলে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার পদুয়া ইউনিয়নের সুখবিলাশ উচ্চ বিদ্যালয় মাঠে নুরুন্নাহার স্মৃতি বৃত্তির পুরস্কার বিতরণ অনুষ্ঠানে মন্ত্রী বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, অভিভাবকদের অনুরোধ জানাব, বৃত্তির অঙ্কটা ছোট। কিন্তু ছাত্রছাত্রীদের উৎসাহিত করতে এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। যেকোনো জায়গায় একটা বই উপহার পেলেও আমরা খুব বেশি উৎসাহিত হতাম। আমরা অনেক সময় দৌড় প্রতিযোগিতায় একটা কাপ কিংবা প্লেট পুরস্কার হিসেবে পেতাম। স্কুলে যে পুরস্কার পেতাম তা ঘরে এসে মা বাবাকে দেখাতাম। সেটার যে আনন্দ সেই আনন্দ এখনো গায়ে লেগে আছে। জীবনের বহু পথ পাড়ি দিয়ে আজকে এই অর্জনের পেছনে সেই অর্জনগুলো সহায়ক শক্তি হিসেবে কাজ করেছে।

পদুয়া সুখবিলাস ফিশারিজ অ্যান্ড প্ল্যান্টেশনের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পদুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম কবির তালুকদার। প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম জজ কোর্টের আইনজীবী তথ্যমন্ত্রীর মা কামরুন নাহার বেগম। উদ্বোধক ছিলেন সুখবিলাস ফিশারিজ অ্যান্ড প্ল্যান্টেশনের চেয়ারম্যান এরশাদ মাহমুদ।

চট্টলার বার্তা
চট্টলার বার্তা
এই বিভাগের আরো খবর