রোববার   ২৯ মার্চ ২০২০   চৈত্র ১৪ ১৪২৬   ০৪ শা'বান ১৪৪১

চট্টলার বার্তা
৮০

চবিতে আট দিন আগেই মার্চের বেতন-ভাতা পরিশোধ

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২৪ মার্চ ২০২০  

করোনাভাইরাসের কারণে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের সুবিধার্থে মাস শেষ হওয়ার আট দিন আগেই তাদের বেতন-ভাতা প্রদান করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সাধারণত বিশ্ববিদ্যালয়ে মাসের শেষ কার্যদিবসে বেতন-ভাতা প্রদান করা হলেও উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতারের বিশেষ নির্দেশে মার্চ মাসের বেতন-ভাতা (২৪ মার্চ) মঙ্গলবার প্রদান করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় হিসাব নিয়ামক দপ্তর সূত্র জানায়, করোনা ভাইরাসের কারণে ১৮ মার্চ থেকে ৯ এপ্রিল চবির একাডেমিক কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়। পাশাপাশি ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অফিস কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট।

সংকটকালীন সময়ে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের অসুবিধা ঠেকাতে মাস শেষ হওয়ার আগেই বেতন-ভাতা প্রদান করতে নির্দেশ প্রদান করেন চবি উপাচার্য ড. শিরীণ আখতার। এ নির্দেশ অনুযায়ী মঙ্গলবার (২৪ মার্চ) সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীকে বেতন-ভাতা প্রদান করা হয়।

বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহমদ জানান, করোনা ভাইরাসের কারণে সবকিছু বন্ধ হয়ে যাচ্ছে। বিশ্ববিদ্যালয়ও বন্ধ রাখা হয়েছে। শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের এ সংকটকালীন সময়ে উপাচার্য মহোদয় ২৪ মার্চ বেতন-ভাতা প্রদানের নির্দেশ দিয়েছেন। সে অনুযায়ী ২৪ মার্চ সবাই বেতন-ভাতা পেয়েছেন।

রসায়ন বিভাগে সিনিয়র অ্যাসিস্ট্যান্ট মাসুদ ফরহান অভি বলেন, এমন সংকটকালীন মুহূর্তে বিশ্ববিদ্যালয়ের ৮৭২ জন ফ্যাকাল্টি সদস্য ও ২ হাজার ৪৬ জন নন একাডেমিক স্টাফকে মাস শেষ হওয়ার আট দিন আগে বেতন-ভাতা প্রদান করা অবশ্যই দায়িত্বশীলতা ও মানবিকতার দৃষ্টান্ত। এ জন্য বিশ্ববিদ্যালয় উপাচার্যসহ সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।


 

চট্টলার বার্তা
চট্টলার বার্তা
এই বিভাগের আরো খবর