বৃহস্পতিবার   ০৬ আগস্ট ২০২০   শ্রাবণ ২২ ১৪২৭   ১৬ জ্বিলহজ্জ ১৪৪১

চট্টলার বার্তা
৯৪৭

চট্টগ্রামে নতুন প্রজন্মকে বিজয়ের গল্প শোনালেন ১৩ বীর মুক্তিযোদ্ধা

প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০১৯  

চট্টগ্রাম মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের উদ্যোগে নগরীতে ‘বিজয়ের আড্ডা’ নামে এক স্মৃতিচারণ বিষয়ক অনুষ্ঠান আয়োজিত হয়েছে। নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের চেতনা তুলে ধরতে শুক্রবার ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শহর গেরিলা কমান্ডার মোহাম্মদ ইউসুফের সভাপতিত্বে ও নগর ছাত্রলীগের উপ-গণযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক মিজানুর রহমান মিজানের এই অনুষ্ঠানে নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরেন অপারেশন জ্যাকপট খ্যাত সুইসাইড স্কোয়াডের নৌকমান্ডো গোলাম জিলানী, শহর গেরিলা কমান্ডার অমল মিত্র, মোহাম্মদ ইউসুফ, মুক্তিযোদ্ধা ফাহিম উদ্দিন আহমেদ, মহিউদ্দিন রাশেদ, নির্মল কান্তি নাথ, নৌকমান্ডো আনোয়ার মিয়া, দেওয়ান মাকসুদ, হুমায়ুন কবীর, মুক্তিযোদ্ধা জাহেদ আহমেদ, মহিউদ্দিন আহমেদ, ফেরদৌস হাফিজ খান রুমুসহ ১৩ জন সম্মুখ সমরে অংশ নেয়া বীর মুক্তিযোদ্ধা।

এতে আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্পাদক মণ্ডলীর সদস্য শেখ ইফতেখার সাইমুন চৌধুরী ও চন্দর ধরসহ মহানগর যুবলীগ আহবায়ক মো. মহিউদ্দিন বাচ্চু, কোতোয়ালি থানা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাসান মনসুর, শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কাজী মাহাবুবুল হক এটলি, শ্রমিক লীগ নেতা আবুল হোসাইন আবু, যুবলীগ নেতা নূরুল আনোয়ার, স্বেচ্ছাসেবক লীগ নেতা আবুল হাসনাত বেলাল, সুচিন্তা ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের আহ্বায়ক জিনাত সোহানা চৌধুরী, চট্টগ্রাম উত্তর জেলা যুব মহিলা লীগ নেত্রী জুবাইদা ছরওয়ার চৌধুরী নিপা, বেসরকারী কারা পরিদর্শক মোস্তারী মোরশেদ স্মৃতি এবং আওয়ামী লীগ নেতা আখতার উদ্দিন চৌধুরী।

কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করা হয় এবং সমবেত স্বরে জাতীয় সংগীত গেয়ে অনুষ্ঠানের কার্যক্রম শুরু করা হয়। অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের ফুল দিয়ে বরণ করা হয় ও লাল-সবুজের পতাকার আদলে উত্তরীয় প্রদান করা হয়। স্মৃতিচারণ শেষে গান ও কবিতা আবৃত্তি পরিবেশন করা হয়।

চট্টলার বার্তা
চট্টলার বার্তা
এই বিভাগের আরো খবর