বুধবার   ০১ এপ্রিল ২০২০   চৈত্র ১৭ ১৪২৬   ০৭ শা'বান ১৪৪১

চট্টলার বার্তা
১৯১

কে হচ্ছেন নৌকার মাঝি, সিদ্ধান্ত আজ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারি ২০২০  

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা হবে রবিবার (১৬ ফেব্রুয়ারি)। মেয়র পদে ১৯ জন এবং কাউন্সিলর পদে ৪০৯ জন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন। শুক্রবার শেষদিনে ৪ জনসহ মোট ১৯ জন রাজনীতিক-ব্যবসায়ী-আইনজীবী চসিক নির্বাচনের জন্য দলীয় মনোনয়ন সংগ্রহ করেছে

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনে নগরপিতা হিসাবে দায়িত্ব পেতে কে হচ্ছেন নৌকার মাঝি, তা নির্ধারিত হবে আজ শনিবার।

সূত্র জানায়, ১৫ ফেব্রুয়ারি (শনিবার) আওয়ামী লীগের পার্লামেন্টারি বোর্ডের সভায় চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের মেয়র ও কাউন্সিলর প্রার্থী নির্ধারণ করা হবে। আজ সন্ধ্যা ৭টায় সব মেয়র এবং কাউন্সিলর প্রার্থীরা গণভবনে যাবেন। আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী তাদের সাথে কুশলবিনিময় করবেন। তখন মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী কে হচ্ছেন সেখানেই তা ঘোষণা করা হতে পারে। প্রধানমন্ত্রী যাকেই মনোনয়ন দিবেন-তার পক্ষে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করে জয়ী করে আনার জন্য নির্দেশনাও দিতে পারেন। 

এদিকে আওয়ামী লীগের দলীয় মনোনয়নের ক্ষণ যতই ঘনিয়ে আসছে ততই সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের মধ্যে উদ্বেগ-উৎকন্ঠা বাড়ছে। তবে বিশেষ করে মেয়র পদে কে পাচ্ছেন দলীয় মনোনয়ন তা নিয়ে গত কয়েকদিন ধরে পুরো চট্টগ্রাম জুড়ে দলীয় নেতাকর্মী থেকে শুরু করে নানান শ্রেণি পেশার মানুষের মাঝে আলোচনা-সমালোচনার শেষ নেই। রাস্তা-ঘাট থেকে হোটেল-রেস্তোরা-অফিস-আদালত-পত্রিকা পাড়া সর্বত্র একটিই কথা কে পাচ্ছেন সিটি কর্পোরেশন নির্বাচনে নৌকা প্রতীক।

চসিক মেয়র পদে মনোনয়ন প্রত্যাশীরা হলেন, বর্তমান মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি খোরশেদ আলম সুজন, সহসভাপতি ও সাবেক মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, আলতাফ হোসেন চৌধুরী, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরী, মহানগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবদুচ সালাম, সাবেক মন্ত্রী নুরুল ইসলাম বিএসসির ছেলে মুজিবর রহমান, মেজর ইমদাদুল ইসলাম (অব), মো. ইনসান আলী, মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের সদস্য সচিব মোহাম্মাদ ইউনুস, বঙ্গবন্ধু ঘনিষ্ঠজন জহুর আহমদ চৌধুরীর সন্তান শিল্পপতি হেলাল উদ্দিন চৌধুরী তুফান, চান্দাগাঁও-বোয়ালখালী আসনের প্রয়াত সংসদ সদস্য মাঈন উদ্দিন বাদলের সহধর্মিণী সেলিনা খান, সাবেক মেয়র মোহাম্মদ মনজুর আলম, সাবেক কাউন্সিলর ও মহানগর মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেখা আলম চৌধুরী, মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য এ কে এম বেলায়েত হোসেন, চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মো. মাহাবুবুল আলম, সাংসদ ডা. আফছারুল আমিনের ভাই এরশাদুল আমিন, ব্যারিস্টার মো. মনোয়ার হোসন ও দীপক কুমার পালিত।
 

চট্টলার বার্তা
চট্টলার বার্তা
এই বিভাগের আরো খবর