বুধবার   ০১ এপ্রিল ২০২০   চৈত্র ১৭ ১৪২৬   ০৭ শা'বান ১৪৪১

চট্টলার বার্তা
২৫৮

কাপ্তাই লেকে নৌকার ছাদ ব্যবহারে নিষেধাজ্ঞা

প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারি ২০২০  

নৌ-পথে ঝুঁকি ও দুর্ঘটনা এড়াতে রাঙামাটির কাপ্তাই হ্রদে চলাচলকারী সকল ট্যুরিস্ট বোটের ছাদ ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করেছে জেলা প্রশাসন। ১৪ ফেব্রুয়ারি রাঙামাটি জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

জরুরি সভায় লাইফ জ্যাকেটবিহীন ভ্রমণ নিষেধাজ্ঞা, বোটের ছাদে ভ্রমণে নিষেধাজ্ঞা জারিসহ লঞ্চ ও বোট মালিকদের আরও সর্তক হওয়ার নির্দেশ দেওয়া হয়। এছাড়া এই বিষয়ে নজর রাখার জন্য প্রতি ঘাটে ম্যাজিস্ট্রেট নিয়োগেরও সিদ্ধান্ত নেওয়া হয়।

রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ বলেন, ‘রাঙামাটি পর্যটন শহর। কাপ্তাই হ্রদ হলো জেলার পর্যটকদের মূল আকর্ষণ। কিন্তু সচেতনতার অভাবে প্রায় দুর্ঘটনা ঘটছে। 

জেলা প্রশাসক বলেন, ‘সম্প্রতি রাঙামাটিতে পর্যটকবাহী বাস দুর্ঘটনায় নিহত হেলপার ও কাপ্তাই হ্রদে ডুবে নিহতদের পরিবারকে নগদ ২০ হাজার টাকা করে সাহায্য দেওয়া হবে।’

সভায় রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক শিল্পী রানী রায়, রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার তাপস ঘোষ, ফায়ার সার্ভিসের উপ-পরিচালক রতন কুমার নাথ এবং লঞ্চ ও বোট মালিক সমিতির নেতারা।

প্রসঙ্গত, শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) সকালে শহরের ডিসি বাংলো এলাকা থেকে কাপ্তাই হ্রদে দিয়ে সুবলং যাওয়ার পথে নৌকাডুবির ঘটনা ঘটে। এই ঘটনায় ছয় জনের মৃত্যু হয়।

চট্টলার বার্তা
চট্টলার বার্তা
এই বিভাগের আরো খবর