রোববার   ২৯ মার্চ ২০২০   চৈত্র ১৪ ১৪২৬   ০৪ শা'বান ১৪৪১

চট্টলার বার্তা
১৮৫

কর্ণফুলীতে ইয়াবা খালাসি ফারুখ গ্রেপ্তার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২ মার্চ ২০২০  

কর্ণফুলী থানা এলাকায় অভিযান চালিয়ে ইকবাল আল ফারুখ (৩০) নামের এক ইয়াবা খালাসিকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

বুধবার (১১ মার্চ) রাত সাড়ে ১০টায় মাদক মামলায় তাকে গ্রেপ্তার করা হয়। কর্ণফুলী থানায় তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী তিনি।

গ্রেপ্তার ইকবাল মাস্টার হাট শিকলবাহা এলাকার আব্দুর রহমান প্রকাশ সোনামিয়ার ছেলে। তিনি বঙ্গোপসাগর থেকে কর্ণফুলী নদী হয়ে ইয়াবার চালান খালাসের সাথে জড়িত।

পুলিশ সূত্র জানায়, একটি প্রতিষ্ঠানের বিক্রয় প্রতিনিধির আড়ালে বঙ্গোপসাগর থেকে কর্ণফুলী চট্টগ্রামে ইয়াবা চোরাচালানের সাথে জড়িত গ্রেপ্তার ইকবাল। তবে খাদ্য পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠানের আড়ালে মূল ইয়াবা ব্যবসা নিয়ন্ত্রণ করতেন শিকলবাহার মহসিন। এই এলাকার ইকবাল আল ফারুখের সাথে রীতিমত সিন্ডিকেট করে প্রায় ছয় বছর ধরে ইয়াবার ব্যবসা করে আসছিলেন এই দুইজন। তবে গত বছর কক্সবাজার এলাকার খুরুলিয়া এলাকা থেকে গ্রেপ্তার করেছিল পুলিশ মহসিনকে। পরে সাগর পথে ইয়াবা পাচারের সাথে জড়িত থাকার ব্যাপারে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছিল মহসিন। এসময় ইকবালের জড়িত থাকার বিষয়টিও উঠে এসেছিল মহসিনের জবানবন্দিতে।

গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে কর্ণফুলী থানার এএসআই মোশাররফ বলেন,‘একটি মাদক মামলায় ওয়ারেন্ট ছিলো ইকবালের বিরুদ্ধে। আমরা তাকে আটকের পর ওই মামলায় গ্রেপ্তার করা হয়েছিল।’

চট্টলার বার্তা
চট্টলার বার্তা
এই বিভাগের আরো খবর