মঙ্গলবার   ২৬ মে ২০২০   জ্যৈষ্ঠ ১১ ১৪২৭   ০২ শাওয়াল ১৪৪১

চট্টলার বার্তা
২০

করোনার আক্রমণ থেকে চট্টগ্রামবাসীকে বাঁচাতে সুজনের আবেদন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১ মে ২০২০  

করোনা ভাইরাসের আক্রমণ থেকে চট্টগ্রামবাসীকে বাঁচাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আবেদন জানিয়েছেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন।

মঙ্গলবার (১৯ মে) প্রধানমন্ত্রীর কাছে এ আবেদন জানান তিনি।

সুজন বলেন, বাণিজ্যিক রাজধানী চট্টগ্রাম আজ করোনা রোগীর চাপে বেসামাল। এই শহরের মানুষ চিকিৎসার অভাবে মারা যাচ্ছে। অথচ এই শহর থেকেই দেশের শতকরা ৮০ ভাগ আয় জাতীয় অর্থনীতিতে যোগ হয়।

তিনি বলেন, চট্টগ্রাম শহরে দ্রুততার সঙ্গেই করোনা সংক্রমিত হচ্ছে। অধিক ঝুঁকিপূর্ণ রোগীর সংখ্যা পাল্লা দিয়ে বাড়ছে। করোনার নমুনা পরীক্ষার পর্যাপ্ত সুবিধা এখানে অপ্রতুল। নেই জীবন রক্ষাকারী আইসিইউ। নেই ভেন্টিলেটর।

‘মানুষের জীবন আজ মৃত্যুর মুখোমুখী। করোনা রোগীর জন্য নির্ধারিত জেনারেল হাসপাতালের আইসিইউতে কোন সিট খালি নেই। তাহলে এরপর চট্টগ্রামে করোনায় আক্রান্ত কোন রোগী কি আইসিইউ সিটের অভাবে পথে পথে মারা পড়বে?

সুজন অভিযোগ করেন, পরিকল্পিতভাবে চট্টগ্রামের মানুষকে আজ মৃত্যুর মুখে ঠেলে দেওয়া হচ্ছে। এই শহরে বিশাল সুউচ্চ অট্টালিকা সমমানের বেসরকারি হাসপাতাল আছে কিন্তু মানুষের প্রয়োজনে সেসব হাসপাতালের দরজা বন্ধ।

তিনি বলেন, বছরের পর বছর এই সব বেসরকারি হাসপাতালের মালিকরা রোগীর চিকিৎসা করে কোটি কোটি টাকার মালিক হয়েছে। কিন্তু জনগণের চিকিৎসাসেবা প্রাপ্তির এই চরম দুঃসময়ে তাদের অন্তর পাথরের মতো পাষাণ হয়ে গেছে।

এসব বেসরকারি হাসপাতালে অন্তত করোনার নমুনা হলেও পরীক্ষা করার উদ্যোগ গ্রহণ করা হোক। সরকারি দুইটি হাসপাতাল ছাড়া চট্টগ্রামের বাকী হাসপাতালগুলোও এই মূহুর্তে কার্যত অলস সময় পার করছে।

তিনি বলেন, একটুখানি উদ্যোগ নিলেই এই হাসপাতালগুলোকে করোনা রোগীদের চিকিৎসা উপযোগী করে তোলা যেতো। দরকার শুধু একটুখানি শুভ উদ্যোগ আর সমন্বয়।

সুজন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আপনি ছাড়া এ দেশে কোনটাই হয় না। আপনার কাছে আমাদের অনুরোধ- এ শহরের সঙ্গে আপনার আবেগ অনুভুতি জড়িত।

আপনি নিজেই এ শহরের চিকিৎসা ব্যবস্থাকে নিয়ে আমলাতান্ত্রিক জটিলতার লাল ফিতাকে কেটে টুকরো করে ফেলুন। আপনি নিজেই হস্তক্ষেপ করে এই নগরের জনগণকে বাঁচানোর উদ্যোগ নিন।

চট্টলার বার্তা
চট্টলার বার্তা
এই বিভাগের আরো খবর