বুধবার   ০১ এপ্রিল ২০২০   চৈত্র ১৭ ১৪২৬   ০৭ শা'বান ১৪৪১

চট্টলার বার্তা
১২৩

করোনাভাইরাস প্রতিরোধে চট্টগ্রামে যত উদ্যোগ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০ মার্চ ২০২০  

বিশ্বজুড়ে দ্রুত ছড়াচ্ছে প্রাণঘাতী করোনাভাইরাস। তবে তার চেয়েও দ্রুত ছড়াচ্ছে আতঙ্ক। এ ভাইরাস প্রতিরোধে চট্টগ্রামে নানা উদ্যোগ নিয়েছে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান, সংস্থা ও কর্তৃপক্ষ।

জেলা প্রশাসন করোনাভাইরাস প্রতিরোধে প্রবাসীদের হোম কোয়ারেন্টিন, কোচিং সেন্টার বন্ধের বিষয়টি নিশ্চিত করতে নিয়মিত নগর ও জেলার বিভিন্ন উপজেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে। একই সঙ্গে চট্টগ্রাম চিড়িয়াখানা, গুলিয়াখালী সৈকত, বাঁশবাড়িয়া সৈকত, কুমিরা ঘাট, বাঁশখালী সৈকত, আনোয়ারা সৈকতসহ সব দর্শনীয় স্থান ও পর্যটন কেন্দ্রে জনসমাগম নিষিদ্ধ ঘোষণা করেছে।

স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে নগরের নির্ধারিত কিছু হাসপাতালকে করোনা আক্রান্ত রোগী থাকলে চিকিৎসাসেবা নিশ্চিতের ব্যবস্থা করা হয়েছে। চালু করা হয়েছে নিয়ন্ত্রণ কক্ষও। এছাড়া করোনাভাইরাস শনাক্তের কিট আনার উদ্যোগ নেওয়া হয়েছে।  

চট্টগ্রাম সিটি করপোরেশনের পক্ষ থেকে মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী মেয়রকে প্রধান করে ১০ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এ ছাড়া করোনাভাইরাস সম্পর্কে সচেতনতা সৃষ্টির জন্য বিজ্ঞপ্তি প্রচার, লিফলেট বিলিসহ চসিক জেনারেল হাসপাতালসহ সব স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসকদের কর্মস্থলে উপস্থিত থেকে রোগীদের সেবা নিশ্চিত করার নির্দেশনা দেওয়া হয়েছে।    

চট্টলার বার্তা
চট্টলার বার্তা
এই বিভাগের আরো খবর