শনিবার   ২৫ জানুয়ারি ২০২০   মাঘ ১১ ১৪২৬   ২৯ জমাদিউল আউয়াল ১৪৪১

চট্টলার বার্তা
১৬

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজ জিতল ভারত

স্পোর্টস ডেস্ক:

প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০১৯  

বিরাট কোহলি, রোহিত শর্মা ও লোকেশ রাহুলের তাণ্ডবে আক্ষরিক অর্থেই উড়ে গেছে ক্যারিবিয়ানরা। এই তিন ব্যাটসম্যানের ঝড়ো হাফসেঞ্চুরিতে তৃতীয় টি-টোয়েন্টিতে সফরকারীদের ৬৭ রানে হারিয়ে সিরিজ জিতে নিয়েছে ভারত।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ছন্দে ফিরে তাণ্ডবের শুরুটা করেছিলেন রোহিত। তার ৩৪ বলে ৭১ রানের ইনিংসে পাওয়া ভিতের ওপর দাঁড়িয়ে লোকেশ ৫৬ বলে খেলেন ৯১ রানের ঝড়ো ইনিংস। 

অধিনায়ক বিরাট কোহলি তো তাদেরও ছাড়িয়ে যান। মাত্র ২৯ বলে হার না মানা ৭০ রানের ইনিংস খেললে নির্ধারিত ২০ ওভারে ভারত স্কোরে জমা করে ৩ উইকেটে ২৪০ রান। কঠিন এই লক্ষ্যে ৮ উইকেটে ১৭৩ রান করতে পারে ক্যারিবিয়ানরা। তাতে তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিয়েছে স্বাগতিকরা।

উদ্বোধনী জুটিতে মাত্র ১১.৪ ওভারে ১৩৫ রান যোগ করেন রোহিত ও লোকেশ। চার-ছক্কার ফুলঝুড়িতে ২৩ বলে হাফসেঞ্চুরি করা রোহিত থামেন ৭১ রানে। ৩৪ বলের ইনিংসটি তিনি সাজান ৬ বাউন্ডারি ও ৫ ছক্কায়। তিনে নামা ঋষভ পান্ত (০) সুবিধা করতে না পারলেও লোকেশের সঙ্গে তাল মিলিয়ে ঝড় তোলেন কোহলি।

একটুর জন্য সেঞ্চুরি মিস করেছেন লোকেশ। ৫৬ বলে ৯ বাউন্ডারি ও ৪ ছক্কায় খেলে যান ৯১ রানের ঝলমলে ইনিংস। তবে থামানো যায়নি কোহলিকে। ফর্মে থাকা ভারতীয় অধিনায়ক তার ২৯ বলে খেলা হার না মানা ৭০ রানের ইনিংসটি সাজান ৪ বাউন্ডারি ও ৭ ছক্কায়।

ভারতীয় ব্যাটসম্যানদের তাণ্ডবের সামনে একটি করে উইকেট নিয়েছেন শেলডন কট্রেল, কেসরিক উইলিয়ামস ও কিয়েরন পোলার্ড।

২৪১ রানের কঠিন লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। ১৭ রানে হারায় তিন টপ অর্ডার ব্যাটসম্যান ব্রেন্ডন কিং (৫), লেন্ডল সিমন্স (৭) ও নিকোলাস পুরানকে (০)। শিমরন হেটমায়ার (২৪ বলে ৪১) ও কিয়েরন পোলার্ড (৩৯ বলে ৬৮) চেষ্টা করলেও হার এড়াতে পারেননি।

ভারতের চার বোলার- দীপক চাহার, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ সামি ও কুলদীপ যাদব প্রত্যেকে নিয়েছেন ২টি করে উইকেট।

চট্টলার বার্তা
চট্টলার বার্তা
এই বিভাগের আরো খবর