শুক্রবার   ২২ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৮ ১৪২৬   ২৪ রবিউল আউয়াল ১৪৪১

চট্টলার বার্তা
সর্বশেষ:
স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে পরিবহন নেতাদের বৈঠক আজ নেদারল্যান্ডসের রাজধানীতে প্রথমবারের মতো মাইকে আজান অ্যাসাঞ্জের বিরুদ্ধে ধর্ষণ মামলার তদন্ত বন্ধ করছে সুইডেন দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী
১৫

ইঞ্জিনিয়ার এমএ রশিদের নামে আজাদীর মামলা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২৭ অক্টোবর ২০১৯  

আজাদী পত্রিকার নাম উল্লেখ করে একটি দৈনিকে মিথ্যা বিজ্ঞাপন প্রচারের অভিযোগে ইঞ্জিনিয়ার এমএ রশিদ ও তার প্রতিষ্ঠান কর্ণফুলী শিপ বিল্ডার্স লিমিটেডের সহকারী মহা-ব্যবস্থাপক মো. নজরুল ইসলামের নামে মানহানির মামলা দায়ের করেছে আজাদী কর্তৃপক্ষ।

আদালত অপরাধ আমলে নিয়ে পরবর্তী ধার্য তারিখে ইঞ্জিনিয়ার এমএ রশিদ ও অপর অভিযুক্তকে স্বশরীরে আদালতে হাজির হতে সমন জারি করেছেন।

রোববার (২৭ অক্টোবর) মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সালেম মোহাম্মদ নোমানের আদালতে দৈনিক আজাদীর সম্পাদক এমএ মালেকের পক্ষে মামলাটি দায়ের করেন পত্রিকাটির স্টাফ রিপোর্টার জাহেদুল কবির।

মামলার বাদিপক্ষের আইনজীবী জিয়া হাবিব আহসান বলেন, আজাদী পত্রিকার নাম উল্লেখ করে দৈনিক পূর্বকোণে মিথ্যা বিজ্ঞাপন প্রচারের দায়ে ইঞ্জিনিয়ার এমএ রশিদ ও তার প্রতিষ্ঠানের সহকারী মহা-ব্যবস্থাপক মো. নজরুল ইসলামের নামে মানহানির মামলা দায়ের করেছে আজাদী কর্তৃপক্ষ।

তিনি বলেন, আদালত অপরাধ আমলে নিয়ে পরবর্তী ধার্য তারিখে ইঞ্জিনিয়ার এমএ রশিদ ও মো. নজরুল ইসলামকে স্বশরীরে আদালতে হাজির হতে সমন জারি করেছেন।

অ্যাডভোকেট জিয়া হাবিব আহসান বলেন, গত ২৩ অক্টোবর দৈনিক পূর্বকোণে ‘প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও তীব্র নিন্দা’ শিরোনামে একটি বিজ্ঞাপন প্রচার করা হয়। সেখানে উল্লেখ করা হয়, ১৭ অক্টোবর দৈনিক আজাদীতে ‘চট্টগ্রামের শীর্ষ কোম্পানী কর্ণফুলী শিপ বিল্ডার্স লিমিটেড রাজস্ব ফাঁকি’ শিরোনামে প্রতিবেদন প্রকাশের কারণে ইঞ্জিনিয়ার এমএ রশিদের মানহানি হয়েছে। কিন্তু ওই শিরোনামে কোনো প্রতিবেদন সেদিন আজাদীতে প্রকাশিত হয়নি। এমন মিথ্যা বিজ্ঞাপন প্রচার করে ইঞ্জিনিয়ার এমএ রশিদ ও মো. নজরুল ইসলাম দৈনিক আজাদীর সুনাম নষ্ট করেছেন।

তিনি বলেন, ১৭ অক্টোবর দৈনিক আজাদীতে ‘কর্ণফুলী শিপ বিল্ডার্সসহ ৫০ প্রতিষ্ঠানের ১২৯ কোটি টাকা রাজস্ব ফাঁকি’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়েছিল। এই সংবাদের ব্যাখ্যা চেয়ে কর্ণফুলী শিপ বিল্ডার্স লিমিটেডের আইনজীবী ২১ অক্টোবর একটি লিগ্যাল নোটিশ ইস্যু করেন। ২২ অক্টোবর আজাদী কর্তৃপক্ষ নোটিশ পায়। নোটিশের জবাব দিতে তিনদিন সময় দেওয়া হয়েছিল। কিন্তু ২০ অক্টোবর দৈনিক আজাদীর বিরুদ্ধে মানহানি মামলা দায়ের করেন তারা। এটি এক ধরনের প্রতারণা, যা আমরা আদালতকে জানিয়েছি।

চট্টলার বার্তা
চট্টলার বার্তা
এই বিভাগের আরো খবর